অচেনা মেয়ে
- সাজ্জাদ আলম - পানি ১৭-০৫-২০২৪

এই অচেনা মেয়ে
অচেনা পথে যাও কোথায়?
কিছু বলবে কি আমায়?
নাকি কিছু শুনবে -
যদি প্রশ্ন নেই কোন
তবে চেয়ে আছো কেন বলো?

হঠাৎ করে এসেছো
আমার হৃদয়ে,
দিয়েছি তোমায় মন
দিয়েছি আমার সব টুকু আরাধনা
দেখি নাই কখনো তোমায়
কথা হয়েছে
চোখের অগোচরে।

কি তোমার রুপ?
কি তোমার চলন?
কিছুই জানি না
জানি শুধু
তোমাকে চিনি
খুব ভাল করে জানি
তুমি আমার কাছের কেউ
যাকে জানি অনেক দিন হয়।

এখনো ভাবা হয়
আনমনে বসে একা,
এ জীবনে আসবে কেউ
ভরিয়ে দেবে মায়া-মমতায়
প্রেম-ভালবাসায়।

এ জীবন সাজিয়েছি অনেক বার
বারে বারে আসে ঝড়
ভেঙ্গে যায় সবি স্বপন।

মেয়ে তোমার অচেনা পথের
সঙ্গী করা যায় কি মোরে?
যায় না চলে সে অচেনা পথে
যে দিকে দু'চোখ যায় যত দূরে।
হাতে-হাত রেখে
তোমার ঐ দু'টি চোখে-চোখ রেখে
আমার অপলক নয়নে
হোক না তোমার-আমার
প্রথম দু'টি চুম্বন।

কবি : সাজ্জাদ আলম
স্থান : রাজাশাহী বিশ্ববিদ্যালয়
তারিখ : ১৮/১০/২০১৬।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।